জেনে নিন ম্যাপিং বাংলাদেশ কমিউনিটি পরিচালনা পর্ষদ সম্পর্কে
ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির কার্য্যক্রম দুটো কমিটি দ্বারা পরিচালিত হয়।.
 

(ক) সুপ্রিম কমিটি: এই কমিটি কমিউনিটির পক্ষ থেকে নীতি নির্ধারণমূলক সীদ্ধান্ত গ্রহণের ক্ষমতা বহণ করে।. সুপ্রীম কমিটির সদস্যবৃন্দ হলেন:

  • ড. মো: আলমগীর, আরইআর এবং কান্ট্রি অ্যাডভোকেট, ‍গুগল ম্যাপমেকার, বাংলাদেশ।
  • এম আলতাফ উজ জামান, আরইআর এবং কান্ট্রি অ্যাডভোকেট, ‍গুগল ম্যাপমেকার, বাংলাদেশ।
  • হাসান শাহেদ, আরইআর, ‍গুগল ম্যাপমেকার
  • দাউদ করিম, আরইআর, ‍গুগল ম্যাপমেকার
(খ) কার্যনির্বাহী (এক্সিকিউটিভ) কমিটি: এই কমিটি নিত্যদিনের কর্মকান্ড সম্পাদন করে।. কমিটির সদস্যগণ হলেন:
  • হাসান শাহেদ, আরইআর              চিফ এক্সিকিউটিভ ম্যানেজার (সি ই এম)
  • মশিউর রহমান মাসুদ, আরইআর         এক্সিকিউটিভ ম্যানেজার (ই এম)
  • মো: নাসির উদ্দীন, আরইআর           এক্সিকিউটিভ ম্যানেজার (ই এম)
  • তানজিমুল ইসলাম তানজিল, আরইআর       এক্সিকিউটিভ ম্যানেজার (ই এম)
  • আরমান হোসেন, আরইআর             এক্সিকিউটিভ ম্যানেজার (ই এম)
  • অভিজিত রায়, আরইআর              এক্সিকিউটিভ ম্যানেজার (ই এম)
  • তাফসিরুল আলম, আরইআর            এক্সিকিউটিভ ম্যানেজার (ই এম)

 

সুপ্রিম কমিটির সদস্যবৃন্দ:

ড. মো: আলমগীর এর জন্ম তারাকান্দি ঢাকা বর্তমানে মৃত্তিকাবিজ্ঞানের সহযোগী অধ্যাপক হিসাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত রয়েছেন। তিনি দক্ষিণ অস্ট্রেলিয়ার এডালেইড বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। ২০১১ সালে সিঙ্গাপুরে অনুষ্টিত গুগলের জিও সামিটে প্রথম বাংলাদেশী ম্যাপার হিসাবে যোগদানের কৃতিত্ব অর্জন করেন।  গুগল ম্যাপমেকারের রিজিওনাল এক্সপার্ট রিভিউয়ার এবং পরে বাংলাদেশের কান্ট্রি অ্যাডভোকেড হিসাবে মনোনীত হন। তিনি ম্যাপিং বাংলাদেশের ওয়েবসাইট, ম্যাপমেকারপিডিয়া এবং ফেসবুক গ্রুপের উদ্যোক্তা এবং ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির অন্যতম প্রতিষ্ঠাতা।

 
Hasan Shahed

হাসান শাহেদ, রিয়েল এস্টেট কোম্পানীর ম্যানেজার হিসাবে কর্মরত এবং ঢাকায় বসবাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতোকত্তোর করেন। ২০১৩ সালের SEARCH সামিটে জাকার্তা, ইন্দোনেশিয়ায় ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন। ম্যাপিং বাংলাদেশ কমিউনিটি আয়োজিত ম্যাপআপ এর ব্যবস্থাপক, কমিউনিটি নিয়ন্ত্রণ এবং অভ্যন্তরীণ যোগাযোগের দায়িত্ব পালন করেন।  তিনি ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির প্রধান ব্যবস্থাপক এবং কমিউনিটির অন্যতম স্পিকার পার্সন।
যোগাযোগ: [email protected]

 
 
এক্সিকিউটিভ ম্যানেজারবৃন্দ:
মশিউর রহমান মাসুদ এর জন্ম বাগেরহাট এর চিতলমারী উপজেলায় বর্তমানে ঢাকায় বসবাস করছেন এবং একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির আইসিটি বিভাগের একজন এক্সিকিউটিভ হিসেবে কাজ করছেন। ম্যাপিং একটি শখ ছিল কিন্তু এখন তার জীবনের একটি অংশ। তার চাকরির সুবাদে তাকে দেশের বিভিন্ন স্থানে ভ্রমন করতে হয় যা তাকে মানচিত্রে নতুন নতুন স্থান সংযুক্ত করার মাধ্যমে দেশের মানচিত্র কে আরো সমৃদ্ধ করতে সুযোগ করে দেয়। দেশব্যাপী ম্যাপিং উন্নয়ন প্রচেষ্টার একটি অংশ হতে পেরে সে নিজেকে গর্বিত বোধ করে।
তার সঙ্গে যোগাযোগ করার জন্য মেইল করুন, [email protected]
Tanzimul Islam Tanzil

মো: তানজিমুল ইসলাম (তানজিল) রংপুর মেডিকেল কলেজের একজন ছাত্র এবং রংপুরে বসবাস করেন। তিনি গুগল ম্যাপিং এর উপর প্রথম বাংলা টিউটোরিয়াল লেখেন এবং ম্যাপিং বাংলাদেশের ব্লগ নির্মাণ করেন। তিনি কমিউনিটির সদস্য বৃদ্ধি, কমিউনিটিকে সংঘবদ্ধকরণ ও কাঠামো প্রদানের পথপ্রদর্শক। তিনি ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির অন্যতম প্রতিষ্ঠাতা।
যোগাযোগ: [email protected]

 

আরমান হোসেন একজন আন্ডারগ্রাজুয়েট স্টুন্ডেন্ট, জন্ম কুঞ্ছেভো, মস্কো, রাশিয়া ফেডারেশনে এবং বর্তমানে ইউজনোয়ে বুতোভো, রাশিয়ায় বসবাস করছেন। ২০১২ সালে তিনি আরইআর হিসাবে মনোনায়ন পান এবং ম্যাপিং বাংলাদেশর সাথে সংযুক্ত হন। তিনি ম্যাপিং বাংলাদেশের অন্যতম স্পিকার পার্সন।
যোগাযোগঃ [email protected]

আলতাফ উজ জামান এর জন্ম রাজশাহী এবং বর্তমানে চিফ ইনভেস্টমেন্ট অফিসার হিসাবে ঢাকায় কর্মরত আছেন। তিনি ম্যাপিং বাংলাদেশ ফোরামের উদ্যোক্তা এবং বাংলাদেশে স্প্রেডশীট নির্ভর রিভিউ সিস্টেমের পথপ্রদর্শক। ২০১২ সালে এশিয়া প্যাসেফিক রিজিওনাল কনফারেন্স, হায়দারাবাদ ভারতে ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিত্ব করেন। তিনি ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির অন্যতম প্রতিষ্ঠাতা।

যোগাযোগ: [email protected]

 

Dawood Karim

দাউদ করিম চট্টগ্রামে বসবাস করেন।তিনি এপ্লাইড কেমিস্ট্রি থেকে পোষ্টগ্রাজুয়েশন করে বর্তমানে এসিসটেন্ট জেনারেল ম্যানেজার এবং হেড অফ প্রডাকশন প্রোমোশন ডিপার্টমেন্ট হিসাবে রয়েল সিমেন্ট লিমিটেডে কর্মরত আছেন। তিনি আমেরিকান সোসাইটি ফর টেস্টিং এণ্ড ম্যাটেরিয়ালস এবং আমেরিকান কংক্রিট অ্যাসেসিয়েশনের সদস্য,  গুগল ম্যাপ মেকারের রিজিওনাল এক্সপার্ট রিভিউয়ার এবং ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির অন্যতম নীতিনির্ধারক।
যোগাযোগ: [email protected]


নাসিরউদ্দীন টিপু এর জন্ম শীবচর, মাদারীপুর বর্তমানে ঢাকায় বসবাস করছেন এবং একটি ফার্মাসিটিউক্যাল কোম্পানীর এক্সিকিউটিভ হিসাবে কাজ করছেন। ম্যাপিং তার সখ এবং ২০১২ সালে তিনি গুগল থেকে আরইআর মনোনীত হন।

Avijit Roy

অভিজিত রায় কাব্য এর জন্ম নোয়াখালী, বেড়ে উঠেছেন কুমিল্লায়। ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে পড়া অবস্থায় স্কলারশিপ নিয়ে  বর্তমানে সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্ক, আমেরিকায় অধ্যায়নরত আছেন। ম্যাপমেকারারের আরইআর হবার পাশাপাশি তিনি গুগল ডেভেলপার, ফ্রিল্যান্সার এবং ওয়েব ডেভেলপার।তিনি ম্যাপিং বাংলাদেশের ওয়েবসাইট নির্মাণ করেন এবং ম্যাপিং বাংলাদেশের প্রচারনার কাজ করেন। গুগল ম্যাপ মেকারের প্রায় ৯০% ক্যাটাগরী বাংলায় অনুবাদ করেন। ২০১৩ সালের গুগল সার্চ সামিটে জাকার্তা ইন্দোনেশিয়ায় ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিত্ব করেন।
যোগাযোগঃ [email protected]

 
 

তাফসিরুল আলম (কার্ল জনসন নামে ম্যাপমেকারে পরিচিত) একজন স্টুডেন্ট এবং চট্টগ্রামে বসবাস করছেন। তিনি ২০১২ সাল থেকে ‍গুগল ম্যাপমেকারে আরইআর এর দায়িত্ব পালন করছেন।

যোগাযোগঃ [email protected]

ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন

এই পোস্টটিতে 2 টি মন্তব্য করা হয়েছে

  1. masum86 says:

    Nice to see all the gurus of mapping bd.

মন্তব্য করুন

সাবমিট

© ম্যাপিং বাংলাদেশ ব্লগ | সর্বসত্ত্ব সংরক্ষিত

Powered by Mapping Bangladesh